www.boi-mela.com

Friday 5 January 2007

আমি মুগ্ধ

আমার ওয়েবসাইট মোটামোটি একটা পর্যায়ে দাড়িয়ে যাবার পর থেকেই আমার অনলাইন এক্টিভিটির একটা বড় অংশ কাটে প্রিথিবীর বিভিন্ন যাগায় ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাভাষীদের আমার বইয়ের সাইট সাইটের বই-মেলা ডট কমের সাথে ইন্টিগ্রেট করা। তার একটা অংশ অবশ্যি মানুষকে বই কিনতে উতসাহিত করা, একই সাথে মানুষ যেমন আমাজন বা উইকিপিডিয়াকে ব্যাবহার করে তেমনি যেন সাবাই এই ওয়েবসাইটকে ব্যাবহারের সাথে সাথে কন্ট্রিবিউট করে সেটা ছিল আমার লক্ষ্য। বেশিরভাগ ক্ষেত্রেই আমার এই মহতি উদ্দেশ্যের প্রতি কেউ তেমন একটা নেকনজর দেন না।

এই সপ্তাহে একটা বেশ মজার ইমেইল পেলাম। আমি অর্কুটে একবার আবেদকন করেছিলাম মাসুদ রানা ফ্যান ক্লাবে যে -"হে মাসুদ রানা ফ্যানগণ, আপনাদের কাছে যদি নিম্নলিখিত বইগুলো থাকে তাহলে যদি তার প্রচ্ছদের ছবি তুলে বা স্ক্যান করে পাঠাতে পারেন তবে আমার বড় উপকার হয়"। তার দুইদিন পরে একটা ইমেইল পেলাম যে, এক সুকন্যা বলছেঃ ভাইয়া, আমার বান্ধবীর কাছে মাসুদ রানার বই আছে আর আমার কাছে স্ক্যানার। বেশ অবাক হয়ে দেখলাম বেচারী খাটাখাটনী করে বই টই যোগাড় করে আমাকে প্রায় ৫০টার মত বইয়ের প্রচ্ছদ আমাকে পাঠিয়ে দিয়েছে। অচেনা অজানা মানুষের থেকে হটাত পাওয়া এই সহযোগিতা পেয়ে আমি বড়ই কৃতজ্ঞ।

এই ব্লগে আছেন কেউ? বাসায় তাকভর্তি বই আর স্ক্যানারসহ? তাহলে আমি হয়ত একটা লিস্ট পাঠাবো।

No comments: